শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখার ৫ উপায়
এত রিপোর্টার জীবনেও দেখেননি বাংলাদেশের নতুন কোচ !

এত রিপোর্টার জীবনেও দেখেননি বাংলাদেশের নতুন কোচ !

জনাকীর্ণ সংবাদ সম্মেলন। রাসেল ডমিঙ্গো ও শার্ল ল্যাঙ্গাভেল্ট ঢুকতেই একটু হুড়োহুড়ি-ছুটোছুটি। ক্যামেরার শাটার চলল ক্রমাগত। ডমিঙ্গো ঢুকেই পাশে থাকা বিসিবির মিডিয়া ম্যানেজারের দিকে তাকিয়ে হাসলেন, “মাই গুডনেস...এত লোক!” ক্রিকেটের প্রতি এই দেশের মানুষের আবেগের সঙ্গে অবশ্য তার পরিচয় হয়েছে আগেই। বাংলাদেশের নতুন কোচ জানালেন, ক্রিকেটের প্রতি এই দেশের লোকের ভালোবাসাই তাকে আগ্রহী করেছে নতুন এই দায়িত্ব নিতে।

জনাকীর্ণ সংবাদ সম্মেলন। রাসেল ডমিঙ্গো ও শার্ল ল্যাঙ্গাভেল্ট ঢুকতেই একটু হুড়োহুড়ি-ছুটোছুটি। ক্যামেরার শাটার চলল ক্রমাগত। ডমিঙ্গো ঢুকেই পাশে থাকা বিসিবির মিডিয়া ম্যানেজারের দিকে তাকিয়ে হাসলেন, “মাই গুডনেস…এত লোক!” ক্রিকেটের প্রতি এই দেশের মানুষের আবেগের সঙ্গে অবশ্য তার পরিচয় হয়েছে আগেই। বাংলাদেশের নতুন কোচ জানালেন, ক্রিকেটের প্রতি এই দেশের লোকের ভালোবাসাই তাকে আগ্রহী করেছে নতুন এই দায়িত্ব নিতে।

বাংলাদেশের নতুন কোচ হিসেবে ডমিঙ্গোর দায়িত্ব পাওয়ার বড় একটি কারণ ছিল তার ‘প্যাশন’। কোচ পদপ্রার্থী হিসেবে সাক্ষাৎকার দিতে এসে যে উপস্থাপনা তিনি দেখিয়েছিলেন, তাতে বাংলাদেশ ক্রিকেটের প্রতি দারুণ ‘প্যাশন’ দেখতে পেয়েছিলেন বিসিবি কর্তারা। সেই প্যাশনের উৎস কি? প্রথম সংবাদ সম্মেলনেই নতুন কোচের দিকে ছুটে গেল সেই প্রশ্ন।

ডমিঙ্গো উদাহরণ দিলেন এই সংবাদ সম্মেলন দিয়েই। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এমনিতেই যে কোনো আয়োজনে সংবাদকর্মীদের কমতি থাকে না। বুধবার ছিল জাতীয় দলের নতুন কোচ ও বোলিং কোচের প্রথম সংবাদ সম্মেলন। তাই যেন তিল ধারণের ঠাঁই ছিল না কক্ষে।

নতুন কোচ জানালেন, ক্রিকেটের প্রতি এই দেশের লোকের এত আগ্রহ দেখেই তার ভেতরে আগ্রহ জেগেছে এখানে কাজ করার।

“এই নিয়ে আমি বাংলাদেশে সপ্তমবার এলাম। প্রথমবার এসেছিলাম সেই ২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে (কোচ হিসেবে)। প্রথম যে ব্যাপারটি আমাকে স্পর্শ করেছে, বাংলাদেশে ক্রিকেট নিয়ে লোকের যে তীব্র আগ্রহ। আজকে এখানে যেমন দেখা যাচ্ছে।”

“দক্ষিণ আফ্রিকায় কোনো বড় ম্যাচের আগেও সংবাদ সম্মেলনে হয়তো ৮-৯ জন রিপোর্টার দেখা যায়। এখানে আজকে যত লোক, আমি জীবনেও এত রিপোর্টার দেখিনি। গতকালকে বিমানবন্দরে মনে হয় শখানেক রিপোর্টার ছিল। পুলিশকে গিয়ে সামলাতে হয়েছে। পাগলাটে ব্যাপার-স্যাপার। এখানে ক্রিকেটের প্রতি এই আবেগই আমাকে সবচেয়ে বেশি স্পর্শ করে। ক্রিকেটের তুমুল জোয়ার এখানে। এটিই আমাকে বাংলাদেশের প্রতি আগ্রহী করে তুলেছে।”

বাংলাদেশের কোচ হিসেবে দুই বছরের চুক্তির পর মঙ্গলবার বিকেলে ঢাকায় এসেছেন ডমিঙ্গো। প্রথম দিনে কন্ডিশনিং ক্যাম্পে থাকা ক্রিকেটারদের সঙ্গে প্রাথমিক পরিচয় হয়েছে। আপাতত চলছে ক্রিকেটারদের জিম ও রানিং সেশন। স্কিল ট্রেনিং শুরু হলেই ডমিঙ্গোর কাজও শুরু হয়ে যাবে।y

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo